সংবাদ শিরোনাম
প্রথম পাতা » আদিবাসী » সাজেকে নতুন করে ১১টি গ্রামে হামে আক্রান্ত

সাজেকে নতুন করে ১১টি গ্রামে হামে আক্রান্ত

নিউজ ডেস্ক : রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম ১১ গ্রামে নতুন করে দেড় শতাধিক শিশু হামে আক্রান্ত  হয়েছে বলে খবর পাওয়া গেছে।

সাজেক ইউনিয়নের নতুন আক্রান্ত গ্রাম হচ্ছে ভুয়াছড়ি, কজইতলী,কজইছড়ি, শিলছড়ি, লাম্বাবাক, তালকুম্বা, বেতবুনিয়া, শীব পাড়া, বড়ইতলী, সাত নং পাড়া, ডেবাছড়া ও উজানছড়ি গ্রামে নতুন করে দেড় শতাধিক শিশু হামে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।
আক্রান্ত এলাকার সাতনং পাড়ার কার্বারী(গ্রাম প্রধান) দয়াল ত্রিপুরা বলেন, গত ২দিন থেকে আমার এলাকায় মোট ষোল জন হাম রোগে আক্রান্ত হয় এবং তারা সকলই ১-৮বছরের শিশু। তার মধ্যে একই পরিবারের চারজনও রয়েছে।

আক্রান্ত চার শিশু রনিতা (১), মাতই(৩),মল্লিকা(৪),অকুল(২)এর মা প্রতিমালা জানিয়েছে, গতকাল সকালের দিকে চার জনের শরীরে হটাৎ জ্বর উঠে এরপর রাত থেকেই শরীর লাল হয়ে যায় এখন পর্যন্ত তাদের কোন ধরনের ঔষধ দেওয়া হয়নি ।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ জানান, আগে থেকেই সেখানে আমাদের দুইটি মেডিকেল টিম কাজ করছে এবং নতুন আক্রান্তের খবর পেয়ে আমরা ডা. বিষ্ণুপদ দেব নাথ এর নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি চিকিৎসক দল পাঠিয়েছি। তারা আক্রান্ত শিশুদের পুরোদমে চিকিৎসা দেয়া শুরু করেছে । আশা করছি, পরিস্থিতির দ্রুত উন্নতি হবে। সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নেলশন চাকমা জানান, তার ইউনিয়নের ছয়টি গ্রামে হামে আক্রান্ত শিশুদের টিকা দিতে উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক দল কাজ শুরু করেছে।

সাজেকে হামের প্রাদুর্ভাব দেখা দেয় ফেব্রুয়ারিতে। বাঘাইছড়ি উপজেলার ভারত সীমান্তবর্তী দুর্গম এই ইউনিয়নের তুইচুই ও শিয়ালদাহসহ কয়েকটি পাহাড়ি গ্রামে রোগটি ছড়ায় মহামারী আকারে। এতে এক মাসের ব্যবধানে আট শিশু মারা গেছে ।

  • সিএইচটি
Print Friendly, PDF & Email

এক নজরে

চিকিৎসক ও জনবল সংকটে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ চিকিৎসক ও জনবল সংকটের কারণে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা তলানিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *